,

ভোলায় শিশু নির্যাত‌নের আ‌লো‌চিত সেই ইউ‌পি সদস্য গ্রেফতার

ভোলা: ভোলার চরফ্যাশন উপ‌জেলার শশীভূষণ থানার হাজারীগঞ্জ এলাকায় মুরগি চু‌রির অ‌ভি‌যো‌গে মধ্যযুগীয় কায়দায় শিশু রু‌বেলকে (১৪) নির্যাতনের প্রধান আসামি ইউপি সদস্য মো. আমজাদ হোসেনকে গ্রেফতার ক‌রে‌ছে পু‌লিশ।

বুধবার রা‌তে চরফ্যাশ‌নের বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

শষীভূষণ থানার ওসি মনিরুল ইসলাম রা‌তে জানান, রা‌তে চরফ্যাশন বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হ‌য়ে‌ছে। এর আগে সোমবার মামলার আরেক আসামি মো. বাবুল মাঝিকে গ্রেফতার করা হয়। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়নে মুরগি চুরির অপবাদ দিয়ে স্থানীয় ইউপি মেম্বার আমজাদের নেতৃত্বে রুবেল নামের এক কিশোরকে বেঁধে নির্যাতন করা হয়। নির্যাতনকারীদের হুমকি আর আর্থিক অস্বচ্ছলতার কারণে ওই কিশোরের পরিবার মামলা করতে পারেনি।

তবে নির্যাতনের দৃশ্য ফেসবুকে ভাইরাল হলে ঘটনার দুই মাসের বেশি সময় পর শনিবার (১৯ জানুয়ারি) পুলিশ ওই শিশুর মাকে ডেকে নেয়। পরে ‌শিশু‌টির মা বিল‌কিস বেগম হাজারীগঞ্জ ইউনিয়ন পরিষদের মেম্বার আমজাদ হোসেনসহ ছয়জনকে আসামি করে শশীভূষণ থানায় এ ঘটনায় মামলা দায়ের করা হয়।

অপরদিকে এ ঘটনার সংবাদ বিভিন্ন প‌ত্রিকায় প্রকাশিত হলে, প্রতিবেদনটি আদালতের দৃষ্টি আকর্ষণ করেন সুপ্রিম কোর্টের আইনজীবী অমিত দাশগুপ্ত। প্রকাশিত প্রতিবেদন দেখে এবং এমন নৃশংস ঘটনার বর্ণনা শুনে শিশুদের নিরাপত্তা ও সামাজিক আচরণের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেন আদালত।

পাশাপাশি হাইকোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে নির্দেশ দেন ঘটনা অনুসন্ধান করে জেলা প্রশাসক ও ওসির মাধ্যমে বিষয়টি আদালতকে অবহিত করার জন্য।

 

এই বিভাগের আরও খবর